Bangal Press
ঢাকাWednesday , 29 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

শাল্লায় প্রভাষকের উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

Link Copied!

সুনামগঞ্জের শাল্লা সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক রূপচাঁদ দাসের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে শাল্লা সরকারি ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন পালন করেছে। বুধবার (২৯ মে) দুপুরে শাল্লা উপজেলার শহীদ মিনার প্রাঙ্গণের এই মানববন্ধন পালন করা হয়।
মানববন্ধনে শ্রীবাস দাসের সভাপতিত্বে ও আব্দুর রবের পরিচালনায় বক্ত্য রাখেন, সদর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য হাবিবুর রহমান, শিক্ষার্থী রুপক দাস, অনুজিৎ দাস, রজত কান্তি দাস, হৃদয় দাস, মো. শুভ, সাদিকুর রহমান প্রমুখ। 
এসময় বক্তারা বলেন, প্রভাষক রূপচাঁদ দাসের উপর সন্ত্রাসী হামলাকারী শাল্লা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এড. দিপু রঞ্জন দাসকে অনতি বিলম্বে গ্রেফতার করে যুগান্তকারী শাস্তির আওতায় আনতে হবে। না হলে আমরা শিক্ষার্থীরা কঠোর আন্দোলনের ঘোষণা দেব।
মানববন্ধনে আরো বলা হয়, সাবেক ভাইস চেয়ারম্যান এড. দিপু রঞ্জন দাস একজন ভূমি দস্যু। তিনি হিন্দুদের দেবোত্তর সম্পদ সেটেলমেন্টের সময় নিজ নামে রেকর্ড করেছে। এছাড়া শ্মশানের জায়গাও নিজ নামে অর্ন্তভুক্ত করার অভিযোগ তুলেছে বক্তারা।
এদিকে দুপুর দেড়টায় শাল্লা সরকারি ডিগ্রি কলেজ কর্তৃপক্ষ প্রভাষক রুপচাঁদ দাসের উপর হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়েছেন।
এক প্রতিবাদ লিপিতে কলেজ কর্তৃপক্ষ জানান, কলেজে আসার পথে আমাদের শিক্ষকের উপর সাবেক ভাইস চেয়ারম্যান দিপু রঞ্জন দাসের নেতৃত্বে অতর্কিত হামলা করা হয়। আমরা এই হামলার নিন্দা ও তীব্র প্রতিবাদ জানাই। পাশাপাশি হামলাকারীদের দ্রুত গ্রেফতার করার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।
উল্লেখ্য, গত ২৬ মে উপজেলার ঘুঙ্গিয়ারগাঁও বাজারে উপজেলা পরিষদ জামে মসজিদ মার্কেটের সামনে শাল্লা সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক রুপচাঁদ দাসের উপর সাবেক ভাইস চেয়ারম্যান দিপু রঞ্জন দাসের নেতৃত্বে হামলানকরা হয়। এসময় দিপু রঞ্জন দাস নিজে উপস্থিত থেকে রুপচাঁদ দাসকে বেধড়ক মারধর করেন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।