Bangal Press
ঢাকাFriday , 2 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

শায়েস্তাগঞ্জে প্রাণ-এর উদ্যোগে দুই টন প্লাস্টিক বর্জ্য সংগ্রহ

Link Copied!

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুরে অবস্থিত হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে সিঙ্গেল ইউজ প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করেছে প্রাণগ্রুপ। পরিবেশের ভারসাম্য রক্ষা ও মানুষকে সচেতন করতে এ কর্মসূচি পালন করা হয়।

শুক্রবার (২ জুন) বিকেলে উপজেলার অলিপুরে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে এ কর্মসূচি উপলক্ষে র্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণডোরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আদিল জজ মিয়া।

এতে বক্তব্য রাখেন হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক প্রাণ-এর জেনারেল ম্যানেজার (জিএম) দীপক কুমার দেব, ম্যানেজার (এইচআরএম) রোজিনা আক্তার, ডেপুটি ম্যানেজার (অ্যাডমিন) পারভেজ আহমেদ, পরিবেশ স্বাস্থ্য ও নিরাপত্তা বিভাগের ডেপুটি ম্যানেজার শেখ শাহারিয়ার নেওয়াজ প্রমুখ।

কর্মসূচিতে প্রাণ গ্রুপের তিন শতাধিক কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।

অংশগ্রহণকারীরা কারখানার আশপাশের প্রায় চার কিলোমিটার এলাকার প্রায় দুই টন প্লাস্টিক বর্জ্য, বোতল সংগ্রহ করেন। এসব বর্জ্য রিসাইক্লিংয়ের মাধ্যমে ব্যবহার উপযোগী করে তোলা হবে।

এ বিষয়ে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক প্রাণ-এর জেনারেল ম্যানেজার (জিএম) দীপক কুমার দেব বলেন, প্রতিদিন বিপুল পরিমাণ প্লাস্টিক, বোতল, পলিথিন মানুষজন ব্যবহার করে যত্রতত্র ফেলে রাখেন। এতে আমাদের পরিবেশের ব্যাপক ক্ষতি হচ্ছে। আমরা যত্রতত্র ফেলা প্লাস্টিক বর্জ্যগুলো সংগ্রহ করে রিসাইক্লিংয়ের মাধ্যমে ব্যবহার উপযোগী করে তুলবো।

তিনি আরও জানান, আজকের কর্মসূচির মাধ্যমে প্রায় দুই টন প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করা হয়েছে।

কামরুজ্জামান আল রিয়াদ/এসআর/এএসএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।