Bangal Press
ঢাকাMonday , 5 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

হিলিতে বিকেল নাগাদ আসতে পারে ভারতীয় পেঁয়াজ

Link Copied!

বিকেল নাগাদ দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানির হতে পারে। এ বিষয়ে আমদানির সব কার্যক্রম সম্পন্ন করেছেন আমদানিকারকরা। তাদের দাবি, ২০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির জন্য কৃষিমন্ত্রণালয়ে অনুমতি চেয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গতকাল পেঁয়াজ আমদানির খবরে ভারতের হিলি বাজরে প্রায় ১৫টি পেঁয়াজ বাহী ট্রাক প্রস্তুত রাখা হয়েছে।

বেশ কয়েকজন ব্যবসায়ীর সঙ্গে কথা বলে জানা গেছে, সোমবার ভারত থেকে পেঁয়াজ আমদানি করতে অনুমতিপত্র (আইপি) দুপুরে মধ্যে হাতে পাওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যাংকের কাজ শেষে বিকেলের মধ্যেই আমদানি করা হবে।

আরও পড়ুন: হিলিতে কমেছে পেঁয়াজ আমদানি, বেড়েছে দাম

এদিকে ভারত থেকে পেঁয়াজ আমদানি খবরে এক রাতের ব্যবধান দেশিয় পেঁয়াজের দাম কেজিতে ১২ থেকে ১৪ টাকা কমে ৬৫-৬৮ টাকায় বিক্রয় হচ্ছে।

পেঁয়াজ বিক্রেতা রুবেল হোসেন বলেন, গতকালের তুলনায় আজ দেশিয় পেঁয়াজের দাম কেজি প্রতি ১২-১৪ টাকা কমে ৬৫ টকায় বিক্রয় হচ্ছে। আমরা ব্যবসায়ীরা কম দামে কিনতে পারলে কম দামে বিক্রি করতে পারি।

জানতে চাইলে হিলি আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ বলেন, হিলির ব্যবসায়ীরা কৃষি মন্ত্রণালয়ের খামার বাড়িতে আবেদন করেছেন। এখনো অনুমতি পাওয়া যায়নি। তবে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

ভারতীয় ট্রাকচালকদের আন্দোলনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, দুপুর নাগাদ উভয় দেশের ব্যবসায়ীদের নিয়ে বৈঠক রয়েছে। সেখানে বিষয়টির সমাধানের চেষ্টা করা হবে।

মো. মাহাবুর রহমান/আরএইচ/এএসএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।