Bangal Press
ঢাকাMonday , 5 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

মন্ত্রী আসার খবরে আবারো পেছালো ম্যাঙ্গো স্পেশাল ট্রেন

Link Copied!

ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালুর কথা ছিল গত মাসের ২০ তারিখ। কিন্তু তখনো চাঁপাইনবাবগঞ্জের আম পরিপক্ব হয়নি। এতে ঘোষণা দিয়েও চালু হয়নি ম্যাঙ্গো স্পেশাল ট্রেন। ফের বুধবার (৭ জুন) ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালুর কথা জানিয়েছিলন রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীরা। তবে বৃহস্পতিবার (৮ জুন) ট্রেনটির কার্যক্রম উদ্বোধন করতে আসতে চেয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। এতে ফের ট্রেনটির চালুর তারিখ পরিবর্তন করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের (পশ্চিম) রাজশাহীর মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার ক্যাম্পাসনিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আমাদের ইচ্ছা ছিল ৬ জুন ট্রেনটি চালু করার। পরে বুধবার (৭ জুন) চালুর জন্য ঘোষণাও দিয়েছিলাম। তবে বৃহস্পতিবার (৮ জুন) ট্রেনটির কার্যক্রম উদ্বোধন করতে আসতে চেয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তাই ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালুর তারিখ পরিবর্তন করা হয়েছে।

এর আগে মে মাসের ২০ তারিখ ট্রেনটি চালুর ঘোষণা দেওয়া হলেও আম স্বল্পতার কারণ দেখিয়ে ট্রেনটি চালুর সিদ্ধান্ত থেকে সরে আসে কর্তৃপক্ষ। পরে বুধবার (৭ জুন) ট্রেন চালুর উদ্যোগ হিসেবে শুক্রবার (২ জুন) ম্যাঙ্গো স্পেশাল ট্রেনের সময়সূচি ও ভাড়ার তালিকা প্রকাশ করে বাংলাদেশ রেলওয়ে।

কিন্তু মন্ত্রী নিজে এসে ট্রেনটি চলাচল উদ্বোধন করবেন বলে একদিন পিছিয়ে বৃহস্পতিবার চালুর সিদ্ধান্ত হয়।

রেলওয়ে সূত্রে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে বিকেল ৪টায় ম্যাঙ্গো স্পেশাল ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। নাচোল স্টেশনে পৌঁছাবে বিকেল ৪টা ২০ মিনিটে, নিজামপুর রেলস্টেশনে ৪টা ৪০ মিনিটে, আমনুরা জংশনে বিকেল ৫টায়, চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনে ৬টায়, আমনুরা বাইপাস ও কাঁকানহাটে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে। এসব স্টেশন থেকে ঢাকায় আম পরিবহনে ব্যবসায়ী ও চাষিদের খরচ হবে প্রতি কেজিতে ১ টাকা ৩২ পয়সা।

রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। এরপর ৭টা ৫৩ মিনিটে সরদহ, রাত ৮টা ১৫ মিনিটে আড়ানি এবং রাত ৮টা ৩৫ মিনিটে ট্রেনটি আব্দুলপুরে পৌঁছাবে। ম্যাঙ্গো স্পেশাল ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পশ্চিম থেকে রাত ১০টা ২০ মিনিটে ঢাকার তেজগাঁও রেলস্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যাবে। মাঝে জয়দেবপুর ও ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে আম বুকিং করার জন্য দাঁড়াবে। ট্রেনটি তেজগাঁও পৌঁছাবে রাত ১টা ১৫ মিনিটে। আর এসব স্টেশন থেকে ঢাকায় আম পরিবহনে ব্যবসায়ীদের গুনতে হবে কেজিপ্রতি ১ টাকা ১৭ পয়সা।

সোহান মাহমুদ/এফএ/এমএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।