Bangal Press
ঢাকাMonday , 5 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

যশোরের চৌগাছা সিমান্তে ২৬টি স্বর্ণের বার জব্দ

Link Copied!

জাকির হোসেন: যশোরের চৌগাছা সীমান্ত থেকে (৩কেজি ২৩ গ্রাম ওজনের ২৬পিস) স্বর্ণেরবার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। তবে ঘটনার সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি বিজিবি।

সোমবার সকালে কাবিলপুর সীমান্তের ক্লিনিক মোড়স্থ এলাকা থেকে এ স্বর্ণের চালানটি জব্দ করা হয়।

বিজিবি সূত্রে জানা যায়, নিজস্ব সোর্সের তথ্যের  মাধ্যমে জানা যায়, চৌগাছা উপজেলার সীমান্তবর্তী কাবিলপুর এলাকা দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ হতে ভারতে পাচার হতে পারে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে যশোর ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল কাবিলপুর গ্রামস্থ ক্লিনিক মোড় সীমান্ত এলাকায় গোপনীয়তার সাথে অবস্থান নেয়।

সোমবার সকাল ৯টার দিকে টহলদল দুইজন সন্দেহজনক ব্যক্তিকে সীমান্তের দিকে আসতে দেখে। উক্ত ব্যক্তিদ্বয় টহলদলের নিকটবর্তী আসলে বিজিবি টহলদল তাদেরকে থামতে বলে। এসময় তারা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহলদল তাদের ধাওয়া করে ধরার চেষ্টা করলেও তাদের একজন সীমান্ত অতিক্রম করে ভারতের অভ্যন্তরে এবং অপরজন কাবিলপুর গ্রামের দিকে দৌড়ে পালিয়ে যায়।

 

পরবর্তীতে টহলদল উক্ত এলাকায় তল্লাশি করে কাবিলপুর গ্রামস্থ মাঠের মধ্যে কর্দমাক্ত অবস্থায় গামছা দিয়ে মোড়ানো একটি প্যাকেট উদ্ধার করে তার ভেতর থেকে অভিনব কায়দায় স্কসটেপ দ্বারা পেঁচানো অবস্থায় ৩.০২৩ কেজি ওজনের ২৬টি স্বর্ণের বার জব্দ করে। জব্দকৃত স্বর্ণের বর্তমান সিজারমূল্য প্রায়-৩,০২,৩০,০০০/-(তিন কোটি দুই লক্ষ ত্রিশ হাজার) টাকা।

এ ব্যাপারে যশোর ৪৯বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আহমেদ জামিল হোসেন সাংবাদিকদের জানান, এ ঘটনায় চৌগাছা থানায় মামলা দায়ের করে জব্দকৃত স্বর্ণের বারগুলো যশোর ট্রেজারীতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।