Bangal Press
ঢাকাThursday , 8 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি-জামায়াতের আইনজীবীদের মোর্চায় ব্যারিস্টার আমীরের ‘না’

Link Copied!

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন নিয়ে বিরোধের জেরে বিএনপি ও জামায়াতপন্থি এবং অন্যান্য আইনজীবীদের নিয়ে একটি মোর্চা গঠনের গুঞ্জন ছিল। সেই গুঞ্জনের মধ্যেই মোর্চা গঠনের প্রক্রিয়া থেকে সরে গেলেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার আমীর-উল ইসলাম। এ বিষয়ে তিনি একটি চিঠিও দিয়েছেন তাদের কাছে।

বুধবার (৭ জুন) জ্যেষ্ঠ আইনজীবীদের (বাদল, সুব্রত, আফ্রিকা ও মামুন) বরাবর এ চিঠি দেন তিনি।

চিঠিতে ব্যারিস্টার আমীর-উল ইসলাম জানান, অনেক বিবেচনার পর সিদ্ধান্ত নিয়েছেন যে তিনি প্রস্তাবিত আইনজীবী সংস্থার অংশ হতে চান না।

এর আগে অনুষ্ঠিত এক বৈঠকে ব্যারিস্টার আমীর-উল ইসলামকে সংগঠনটির প্রধান উপদেষ্টা হিসেবে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে তিনি জানতে পারেন। কিন্তু বিদেশে চোখের চিকিৎসা করাতে যাবেন বলে এই দায়িত্ব তাকে না দেওয়ার অনুরোধ জানান চিঠিতে।

সুপ্রিম কোর্ট বারের রাজনৈতিক বিরোধ যখন তুঙ্গে। একের পর এক আলোচনা, নানা ঘটনা ঘটছে। তখন নানা ইস্যুতে সুপ্রিম কোর্ট বার এখন দেশব্যাপী আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। গত ১৫ ও ১৬ মার্চ বারের নির্বাচনকে কেন্দ্র করে পুলিশ-আইনজীবীদের সংঘর্ষের মধ্যদিয়ে শুরু হয় দেশব্যাপী আলোচনা।

আদালত প্রাঙ্গণে এখন আলোচনার বিষয়বস্তু আইনজীবী মোর্চা গঠন। এরই মধ্যে দুইটি নাম প্রস্তাব করা হয়েছে। একটি ‘ঐক্যবদ্ধ আইনজীবী মোর্চা’, অপরটি ‘আইনজীবী সংগ্রাম পরিষদ’। এর নেতৃত্বে থাকার কথা ছিল ব্যারিস্টার আমীর-উল ইসলাম, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

এফএইচ/কেএসআর/জেআইএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।