Bangal Press
ঢাকাSunday , 11 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

নোয়াখালীতে মাছ ব্যবসায়ীকে হত্যার রহস্য উদঘাটন

Link Copied!

নোয়াখালীর বেগমগঞ্জে মাছ ব্যবসায়ী দুলাল চন্দ্র দাসকে (৫০) গলাকেটে হত্যার ১২ ঘণ্টার মধ্যে রহস্য উদঘাটন করেছে পুলিশ। গ্রেফতার আবদুর রব আবুল (৪০) ও পলাতক বাদশার মাছ চুরির ঘটনা প্রকাশ করে দেওয়ায় তারা তাকে নৃশংসভাবে হত্যা করেছে।

রোববার (১১ জুন) দুপুরে নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

এ ঘটনায় আটকের পর আসামি আবদুর রব আবুল পুলিশকে হত্যাকাণ্ডের বর্ণনা দিয়েছেন। তার দেওয়া তথ্য মতে আরেক আসামি বাদশার বাড়ির পাশের খাল থেকে হত্যায় ব্যবহৃত ধারালো ক্ষুর ও চাপাতিসহ রক্তমাখা জামাকাপড় উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন: নোয়াখালীতে মাছ ব্যবসায়ীকে গলাকেটে হত্যা

গ্রেফতার আবদুর রব আবুল বেগমগঞ্জের রাজগঞ্জ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের আলমপুর গ্রামের মৃত আবদুল মালেকের ছেলে। তিনি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে রাজি হয়েছেন। পলাতক আসামি বাদশাকে গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ।

পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, খবর পেয়ে শনিবার (১০ জুন) সকালে টঙ্গীরপাড়া গ্রাম থেকে চেয়ারে বসা অবস্থায় হত্যাকাণ্ডের শিকার দুলাল চন্দ্র দাসের মরদেহ উদ্ধার করে পুলিশ। তার প্রকাশ্য কোনো শত্রু ছিল না। ঘটনার এক ঘণ্টার মধ্যে সন্দেহবশত আবুলকে আটক করা হয়। পরে সে হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে।

আসামি আবুলের বরাত দিয়ে পুলিশ সুপার আরও বলেন, ৪-৫ দিন আগে রব মিয়ার পুকুরে আবুল ও বাদশা মাছ চুরি করে। যা দুলাল দেখেছিল। তাকে বিষয়টি প্রকাশ না করার অনুরোধ করেছিল আসামিরা। কিন্তু দুলাল তা প্রকাশ করে দেন। এছাড়া দুলালের বাড়ির উপর দিয়ে আসামিরা শ্মশানে গিয়ে মাদক সেবন করতো। এ নিয়ে বাধা দেওয়ায় তারা দুলালের উপর আগে থেকে ক্ষিপ্ত ছিল।

সেই ক্ষোভ থেকে আসামিরা দুলাল চন্দ্র দাসকে হত্যার পরিকল্পনা করে। শুক্রবার (৯ জুন) রাতের খাবার খেয়ে দুলাল মাছ পাহারা দিতে ঘেরের পাশে গেলে ২টা-৪টার মধ্যে আসামিরা তাকে কুপিয়ে ও গলাকেটে হত্যা করে পালিয়ে যায়। পরে ভোরে দুলালের চাচাতো ভাই রতন চন্দ্র দাস মরদেহ দেখে চিৎকার দিলে আশপাশের লোকজন পুলিশে খবর দেয়।

আরও পড়ুন: নোয়াখালীতে চুরি করতে না পেরে দুই গরুকে কুপিয়ে হত্যা

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি ক্যাম্পাসনিউজকে বলেন, এ ঘটনায় নিহতের স্ত্রী বকুল রানী দাস অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করেছেন। রোববার দুপুরে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আসামি আবদুর রব আবুলকে আদালতে সোপর্দ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. ইব্রাহিম খলিল, অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) মো. নাজমুল হাসান রাজিব, বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি, মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মো. শাহেদ উপস্থিত ছিলেন।

ইকবাল হোসেন মজনু/জেএস/জেআইএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।