Bangal Press
ঢাকাSunday , 11 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ইভিএম

Link Copied!

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) পঞ্চম পরিষদের নির্বাচনকে সামনে রেখে এরই মধ্যে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন)।

সোমবার (১২ জুন) অনুষ্ঠিত হবে নির্বাচন। এবার বরিশালের সবগুলো কেন্দ্রে প্রথমবারের মতো ইভিএম মেশিনে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

রোববার (১১ জুন) বেলা সাড়ে ১১টায় নগরীর জেলা শিল্পকলা একাডেমি থেকে নির্বাচনী সামগ্রী বিতরণ করা হয়েছে বলে জানান রিটার্নিং অফিসার মো. হুমায়ুন কবির।

আরও পড়ুন: অপ্রীতিকর ঘটনা এড়াতে ১০ প্লাটুন বিজিবি মোতায়েন

তিনি জানান, ১২৬ টি কেন্দ্রের ৮৯৪ টি বুথের জন্য দেড় হাজার ইভিএম মেশিন পাঠানো হয়েছে। সকালে ইভিএম মেশিনসহ সব মালামাল বুঝে নেন প্রিজাইডিং অফিসাররা। পরে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে নিজ নিজ কেন্দ্রে চলে যান।

নিরাপত্তার ব্যবস্থা নিয়ে মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ও ভোটাররা যাতে নির্বিঘ্নে কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন এজন্য পুলিশের পাশাপাশি ১৬টি র্যাবের টিম, ১০ প্লাটুন কোস্টগার্ড, আনাসারসহ সাড়ে চার হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে। পাশাপাশি ৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবে।

এছাড়া ১২৬ টি কেন্দ্রের মধ্যে ১০৬টি কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে বলেও জানান পুলিশ কমিশনার।

আরও পড়ুন: ভোট দিতে কোরআন শরিফে শপথ করাচ্ছেন হাতপাখার কর্মীরা

উল্লেখ্য, এবার সিটি নির্বাচনে ৭ মেয়র, ১১৮ জন সাধারণ ও ৪২ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী মিলে মোট ১৬৭ জন প্রার্থী ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করবেন। সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন ও নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন।

শাওন খান/জেএস/এমএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।