Bangal Press
ঢাকাSunday , 11 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ন্যায্যমূল্যে মানসম্মত পেইন্টস নিশ্চিত করছে রেইনবো

Link Copied!

রেইনবো পেইন্টস। আমাদের দেশীয় একটি ব্র্যান্ড। আন্তর্জাতিক মানের রং উৎপাদন করে বাজারজাত করায় অল্প সময়ের মধ্যে ক্রেতাদের নজর কেড়েছে। দেশের অন্যতম বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ডটি ‘ছড়াও জীবনের রং’ স্লোগানে ২০১৬ সালে যাত্রা শুরু করে। শুরু থেকে ন্যায্যমূল্যে মানসম্মত পেইন্টস নিশ্চিত করছে রেইনবো।
রেইনবো পেইন্টসের অগ্রযাত্রা ও পরিকল্পনা নিয়ে ক্যাম্পাসনিউজের সঙ্গে কথা বলেন ব্র্যান্ডটির প্রধান পরিচালন কর্মকর্তা কামরুল হাসান। সাক্ষাৎকার নিয়েছেন নিজস্ব প্রতিবেদক ইসমাইল হোসাইন রাসেল।
ক্যাম্পাসনিউজ: বাংলাদেশের বাজারে রেইনবো পেইন্টসের যাত্রা শুরুর গল্পটা শুনতে চাই?
কামরুল হাসান: আরএফএল বিল্ডিং ম্যাটেরিয়ালে বাংলাদেশের শীর্ষস্থানীয় একটি প্রতিষ্ঠান। বিল্ডিং ম্যাটেরিয়ালে আরএফএলের সব ধরনের প্রোডাক্ট আছে। আমরা দেখলাম বিল্ডিং ম্যাটেরিয়ালের জন্য বাড়ির সৌন্দর্য ও সুরক্ষায় পেইন্টস একটি বড় ভূমিকা পালন করে। রং যেমন রাঙায় তেমনি সুরক্ষাও দেয়। বিল্ডিং ম্যাটেরিয়াল যেহেতু আমরা এ টু জেড করি, তাহলে পেইন্টিসটা এখানে দরকার। এ কারণে আমাদের পেইন্টিং ব্যবসায় আসা।

আরও পড়ুন>> এশিয়ান পেইন্টসের গুরুত্বপূর্ণ বাজার বাংলাদেশ 
২০১৬ সালে রেইনবো পেইন্টসের যাত্রা শুরু। সব ফিল্ডেই কিন্তু বাংলাদেশ এগিয়েছে। ওষুধ শিল্প যদি বলেন সেটি কিন্তু একসময় বিভিন্ন বিদেশি কোম্পানির দখলে ছিল। এখন কিন্তু বিভিন্ন দেশীয় প্রতিষ্ঠানের অনেক ক্ষেত্রে ভূমিকা আছে। কিন্তু পেইন্ট ব্যবসায় বিদেশি ব্র্যান্ডগুলো বেশি বাজার দখল করে আছে। সেজন্য আমরা রেইনবো পেইন্টস শুরু করলাম। পেইন্ট কিন্তু ইন্ডাস্ট্রিতেও ব্যাপক ভূমিকা পালন করে। বাংলাদেশ যেহেতু এখন দ্রুত এগিয়ে যাচ্ছে, সুতরাং শিল্পক্ষেত্রে বাংলাদেশের ব্যাপক অগ্রগতি হচ্ছে। আমরা কিন্তু ইন্ডাস্ট্রিয়াল পেইন্টেও ব্যাপক জোর দিচ্ছি।
ক্যাম্পাসনিউজ: প্রধানমন্ত্রী দেশীয় পণ্যকে এগিয়ে নেওয়ার জন্য সব ধরনের সহায়তার কথা বলেছেন। সেক্ষেত্রে দেশীয় ব্র্যান্ড হিসেবে আপনারা যথাযথ সহযোগিতা পাচ্ছেন কি?
কামরুল হাসান: সচেতন মহলের যারা মনে করেন দেশীয় শিল্পের বিকাশ হওয়া দরকার, তাদের ব্যাপক সাড়া পাচ্ছি। কারণ দেশীয় শিল্পের বিকাশ হলে কর্মসংস্থান হয়, ন্যায্যমূল্যে পণ্য পাওয়া যায়। কারণ অনেকেই অপেক্ষা করছিল বাংলাদেশের একটি ভালো কোম্পানি পেইন্ট ব্যবসায় আসুক। তাহলে একটি ভালো প্রতিষ্ঠান তাদের ওপর ভরসা করতে পারে। সচেতন মহল আমাদের প্রচণ্ডভাবে সহযোগিতা করছে। কারণ তারা জানে প্রাণ-আরএফএল একটি ভালো শিল্পপ্রতিষ্ঠান। তারা সাধারণ ক্রেতাদের সর্বাত্মক সহযোগিতা করে বা সেবা দেয়। এ কারণেই রেইনবো পেইন্টসের সফলতা আসছে। সবাই কিন্তু এই ব্র্যান্ডকে আপন করে নিচ্ছে, সবাই ভরসা করছে রেইনবো একমাত্র কোম্পানি যারা দেশীয় শিল্পে বড় ভূমিকা রাখবে।
আরও পড়ুন>> সাশ্রয়ী মূল্যে সেরা ওয়েস্টার্ন পোশাক দেবে ‘ঢেউ’ 
ক্যাম্পাসনিউজ: বিভিন্ন ক্ষেত্রে বাজার বিদেশি কোম্পানিগুলোর দখলে রয়েছে। সেই জায়গাটিতে চ্যালেঞ্জ মোকাবিলা করে দেশীয় পণ্য হিসেবে রেইনবো পেইন্ট কীভাবে নিজেদের অবস্থান তৈরি করছে?
কামরুল হাসান: প্রাণ-আরএফএল বিশ্বাস করে ক্রেতারাই শক্তি। সুতরাং, ক্রেতাদের আস্থা অর্জনে সঠিকভাবে সেবা দেওয়ার বিষয়টি আমরা সব সময় মাথায় রাখি। সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে আমরা সব সময় ক্রেতাদের সেবা দিতে প্রস্তুত থাকি। যে কারণে আমরা অন্য পেইন্টিং প্রতিষ্ঠান থেকে একটু ব্যতিক্রমভাবে শুরু করেছি। আমরা আমাদের রিটেইল শপ চালু করেছি, যেখান থেকে সরাসরি ভোক্তাদের আমরা শুধু সেবা নয়, তাদের বিভিন্ন ধরনের পরামর্শ দিচ্ছি যে তারা সঠিক রং কীভাবে নির্বাচন করবেন।
কেমিক্যাল প্রোডাক্ট বুঝে নেওয়া সাধারণ ক্রেতার পক্ষে সম্ভব নয়, আমরা যারা উৎপাদনকারী আমাদেরই উচিত ক্রেতাকে সঠিক পণ্যটি দেওয়া। কোন পণ্যটির কী ধরনের ব্যবহার সে বিষয়ে ক্রেতাদের ধারণা দিতে হয়। সেজন্য আমরা নিজস্ব আউটলেট চালু করে ক্রেতাদের দোরগোড়ায় সেবা নিয়ে গেলাম এবং তাদের বিভিন্ন ধরনের রং নির্বাচন করে তার ক্রয়সাধ্য অনুযায়ী পণ্যটি বুঝিয়ে দেওয়ার চেষ্টা করছি। আমরা দক্ষ পেইন্টার ও সুপারভাইজর দিয়ে সেবাটি নিশ্চিত করছি।
আরও পড়ুন>> রিটার্ন বাধ্যতামূলক করায় কমেছে ক্রেডিট কার্ড ইস্যু 
ক্রেতাদের সন্তুষ্ট করতে পারলে দেশি-বিদেশি বিষয়টি আর থাকবে না। কারণ ক্রেতার সন্তুষ্টি সবচেয়ে জরুরি। আমরা যদি ক্রেতাকে সর্বাত্মক সহযোগিতা করি, সর্বোত্তম সেবা দেই তাহলে তার কাছে দেশি-বিদেশি বিষয়টি মাথায় থাকবে না। তার মাথায় থাকবে রেইনবো আমাকে সর্বোচ্চ সেবাটি দেয়, আমার সব সমাধান রেইনবো দেয়। সুতরাং, রেইনবো ব্র্যান্ডটিই তার মাথায় চলে আসবে। সেটি বাস্তবায়ন করতেই সব ধরনের সেবা ক্রেতার কাছে পৌঁছাচ্ছি।

ক্যাম্পাসনিউজ: কম দামে সবচেয়ে ভালো পণ্যটি ক্রেতাদের কাছে পৌঁছে দেওয়ায় দেশ-বিদেশে সুনাম অর্জন করেছে প্রাণ-আরএফএল গ্রুপ। রেইনবো পেইন্ট সেটি কতটা বাস্তবায়ন করতে পেরেছে?
কামরুল হাসান: প্রাণ-আরএফএল অলওয়েজ ভ্যালু ফর মানি। আপনি যদি ১০ টাকা দেন সেই ১০ টাকার সেবা আপনি নিশ্চিতভাবে পাবেন, কম পাবেন না। বরং ১০ টাকার বেশি সেবা পেতে পারেন। আমরা রেইনবো পেইন্টসের দামের ক্ষেত্রে কোয়ালিটিতে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছি। পেইন্টসের প্রকারভেদ রয়েছে, আমরা ক্রেতাদের বলি একটি প্লাস্টিক পেইন্টসের ওয়াশিবিলিটি থাকতে হবে। তার মানে হলো এটি সর্বোচ্চ কতবার ওয়াশ করতে পারবে। চার-পাঁচ প্রকার পেইন্ট না কিনে আমরা জার্মান টেকনোলজির এক পেইন্টসই সমাধান দিয়ে দিচ্ছি। প্রথম হলো আমরা গুণগত মান নিশ্চিত করছি। মানুষের সমস্যাগুলোকে আইডেন্টিফাই করে পেইন্টসের মাধ্যমে সমাধানগুলো নিয়ে আসছি। আর কোয়ালিটির বিষয়ে আমরা ছাড় দিচ্ছি না। অতএব মানুষ যে ভ্যালুটা দেয় সে অনুযায়ী যেন পণ্যটা পায় সেটি নিশ্চিত করছি। কারণ কোয়ালিটি হলো প্রথম অগ্রাধিকার।
বাংলাদেশে অনেক ব্র্যান্ড সেকেন্ড গ্রেড, থার্ড গ্রেড করে ইকোনমি ভার্সন করছে। এতে মানুষ বিভ্রান্ত হচ্ছে। আমরা ক্রেতাদের বোঝাতে সক্ষম হচ্ছি কোয়ালিটি পেইন্ট কিনলে যে কোয়ালিটি আপনার দরকার সেটি পাওয়া যাবে। ক্রেতারা আসলে কোয়ালিটিটা চায়। ক্রেতাদের অনেক সময় বিভ্রান্ত করা হয় নিম্নমানের পেইন্ট লাগালেও কোয়ালিটি পাবে, কিন্তু সেটি বাস্তবে পাওয়া যায় না। আমরা কোয়ালিটি নিশ্চিত করছি। আমরা যথাযথভাবে দাম নির্ধারণ করি। কারণ প্রাণ-আরএফএল গ্রুপ ক্রেতাদের ওপর অযাচিত কোনো দাম চাপিয়ে দেয় না। সুতরাং, আমরা ক্রেতাকে ন্যায্যমূল্যে পণ্যটি নিশ্চিত করি। বাংলাদেশের পেইন্টিং ইন্ডাস্ট্রিতে রেইনবো জনপ্রিয়। কারণ ন্যায্যমূল্য রেইনবো পেইন্ট নিশ্চিত করছে।
আইএইচআর/এএসএ/জিকেএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।