Bangal Press
ঢাকাSunday , 11 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ব্র্যাক ব্যাংককে আরও এগিয়ে নেওয়ার প্রত্যয় নতুন চেয়ারম্যানের

Link Copied!

ব্র্যাক ব্যাংককে আরও এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন নতুন চেয়ারম্যান মেহেরিয়ার এম হাসান। একই সঙ্গে ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারপারসন স্যার ফজলে হাসান আবেদ কেসিএমজি-এর মূল্যবোধ ও শিক্ষাকে সমুন্নত রাখার অঙ্গীকার ব্যক্ত করেছেন।

সম্প্রতি নতুন চেয়ারম্যানকে সবার সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার লক্ষ্যে আয়োজিত অনুষ্ঠান ‘মিট দ্য চেয়ার’ এ তিনি এ অঙ্গীকার ব্যক্ত করেন।

এসময় তিনি সবার সামনে ব্যাংক নিয়ে তার রূপকল্প তুলে ধরেন এবং ২০২৫ সালের মধ্যে ব্যাংকের ব্যবসা দ্বিগুণ করার লক্ষ্যে ব্যাংকের ক্রমবর্ধমান প্রবৃদ্ধিযাত্রায় নিরবচ্ছিন্ন সহায়তার জন্য নিজেকে উৎসর্গ করার প্রতিশ্রুতির প্রতি জোর দেন। তিনি ব্যাংকের ভবিষ্যৎ ব্যবসায়িক প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যে ম্যানেজমেন্ট টিমকে দিকনির্দেশনা দেন এবং কর্মপন্থা বিষয়ে সহায়তার ব্যাপারে আশ্বস্ত করেন।

স্যার ফজলে হাসান আবেদকে তার শৈশবের আইডল হিসেবে উল্লেখ করে মেহেরিয়ার এম ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারপারসনের ব্যাংকিং মডেল ‘এসএমই ব্যাংকিং’ এর ওপর ব্যাংকের অগ্রাধিকার অব্যাহত রাখার ব্যাপারে প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। তিনি জানান, এ ব্যাংকিং মডেলের লক্ষ্য হলো, দেশের ‘মিসিং মিডল’ জনগোষ্ঠীর জন্য আর্থিক অন্তর্ভুক্তি নিশ্চিত করা, যারা গতানুগতিক ধারার ব্যাংকিং ব্যবস্থায় বাইরে রয়েছেন।

অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের চেয়ারপারসন মেহেরিয়ার এম হাসান এবং ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর এফ হোসেন সবার কাছে ব্যাংকের দীর্ঘমেয়াদি লক্ষ্যগুলো তুলে ধরেন এবং সহকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। মেহেরিয়ার এম হাসান সুশাসন, স্বচ্ছতা, নৈতিকতা পরিপালন এবং মূল্যবোধভিত্তিক ব্যাংকিং সংস্কৃতি গড়ে তোলার ওপর জোর দেন।

তার প্রতি আস্থা রাখায় বোর্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে হাসান বলেন, ব্যাংকটিকে নেতৃত্ব দেওয়ার জন্য আমার প্রতি আস্থা রাখায় আমি বোর্ডের কাছে গভীরভাবে কৃতজ্ঞ। ব্র্যাক ব্যাংক এরই মধ্যে নিজেকে দেশের একটি শীর্ষস্থানীয় ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত করেছে এবং দেশের সেরা ব্যাংক হওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। স্যার ফজলে হাসান আবেদের ভিশন ‘আর্থিক অন্তর্ভুক্তি’র সঙ্গে সংগতি রেখে এসএমই খাত সবসময়ই ব্র্যাক ব্যাংকের মূল ভাবনায় থাকবে। বাংলাদেশের প্রথম আন্তর্জাতিকভাবে স্বীকৃত ব্যাংক গড়ে তুলতে স্যার ফজরে হাসান আবেদের স্বপ্ন পূরণে আমি ব্র্যাক ব্যাংক বোর্ড, ম্যানেজমেন্ট এবং পুরো টিমের সমর্থন প্রত্যাশা করছি।

ব্যাংকের প্রতি কর্মীদের অঙ্গীকার এবং কাজের ক্ষেত্রে সর্বোত্তম প্রচেষ্ঠার মানসিকতার জন্য সহকর্মীদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, বাংলাদেশে ব্র্যাক ব্যাংকের মতো আর কোনো ব্যাংক নেই, যাদের ব্যবসার তিনটি বৈচিত্র্যময় অংশ রয়েছে- সিএমএসএমই, কর্পোরেট এবং রিটেইল, যেখানে গ্রাহকদের সেবা প্রদানের জন্য প্রয়োজন ভিন্ন ভিন্ন পদ্ধতির। আমাদের অবশ্যই গ্রাহকদের প্রত্যাশা পূরণ করতে হবে। একদিন গ্রাহকরাই আমাদের দেশের সেরা ব্যাংকে পরিণত করবে।

মেহেরিয়ার এম হাসান গত ৩০ মে ডা. আহসান এইচ মনসুরের স্থলাভিষিক্ত হয়ে চেয়ারপারসনের দায়িত্ব গ্রহণ করেছেন। তিনি ২০২০ সালের নভেম্বরে ব্র্যাক ব্যাংকের বোর্ডে ‘নমিনেটেড ডিরেক্টর’ হিসেবে যোগদান করেন। যুগান্তকারী উদ্ভাবন ও বৈপ্লবিক পরিবর্তনে ৩৫ বছরের বেশি অভিজ্ঞতাসম্পন্ন হাসান ডিজিটাল ব্যাংকিং সেক্টরে বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্রে একজন উদ্ভাবক হিসেবে অত্যন্ত সম্মানিত এবং স্বীকৃত ব্যক্তিত্ব।

ইএআর/ইএ/জেআইএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।