Bangal Press
ঢাকাSunday , 11 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

অবৈধ পথে নয় কারিগরি প্রশিক্ষণ নিয়ে বিদেশ যান: ইমরান আহমদ

Link Copied!

প্রবাসীকল্যাণমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, অবৈধ পথে বিদেশে গিয়ে অনেকে বিপদে পড়েন। তারপর প্রবাসীকল্যাণ সংস্থার কাছে ছুটে যান। চিঠি লিখেন বাঁচাও। তাদের উদ্ধারে প্রবাসীকল্যাণ সংস্থা এগিয়ে আসে। তাই আর অবৈধ পথে নয় কারিগরি প্রশিক্ষণ নিয়ে বিদেশ যান।

রোববার (১১ জুন) দুপুরে নওগাঁর রানীনগরে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

ইমরান আহমদ বলেন, মানুষকে দক্ষ করতে টিটিসি স্থাপন করা হয়। যেখান থেকে মানুষ বের হয় আর বিদেশ যায়। বছরে তিন লাখ কোটি টাকা বিদেশ থেকে রেমিটেন্স আসে। এটা আরও বাড়াতে হবে। সেটি না হলে দেশের উন্নয়ন হবে কোথা থেকে। পদ্মা সেতু ও পায়রা বন্দর কীভাবে হবে। দেশের অনেক উন্নয়ন হয়েছে। সেটি কেউ ঠেকাতে পারবে না।

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো মহাপরিচালক শহীদুল আলমের সভাপতিত্বে নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল ও গণপূর্তের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান বক্তব্য রাখেন।

এসময় প্রকল্প পরিচালক সাইফুল হক চৌধুরী, নওগাঁ অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ ইব্রাহিম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) গাজিউর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাদাত হুসেইনসহ সরকারি বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আব্বাস আলী/আরএইচ/জিকেএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।