Bangal Press
ঢাকাTuesday , 13 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

হাইকোর্টের শুনানি ১৯ জুন, উপস্থিত থাকতে হবে মামলার আইওকে

Link Copied!

কুড়িগ্রামের দুষমারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় চার্জশিট ও অভিযোগ গঠনের আদেশে অসঙ্গতি ও গরমিল থাকার ঘটনায় পরবর্তী শুনানির জন্য আগামী সোমবার (১৯ জুন) দিন ধার্য করেছেন আদালত। ওই দিন মামলার তদন্ত কর্মকর্তা মো. রুহানীকে আদালতে উপস্থিত থাকতে বলা হয়েছে।

এর আগে কুড়িগ্রাম জেলার সন্ত্রাস দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক আশিকুল খবিরকে শোকজ করেন হাইকোর্ট। দুষমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)ও মামলার তদন্ত কর্মকর্তা মো. রুহানীকে তলবও করেন আদালত। তারই ধারাবাহিকতায় রোববার (১১ জুন) আদালতে উপস্থিত হন পুলিশ কর্মকর্তা।

এ বিষয়ে শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। বিষয়টি সোমবার (১২ জুন) ক্যাম্পাসনিউজকে নিশ্চিত করেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মো. সারওয়ার হোসেন বাপ্পী।

এই মামলার আসামি মো. তোফাজ্জাল হোসেন তোতার জামিন শুনানিতে হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ গত ৩১ মে এক আদেশ দেন।

আদেশে বলা হয়, আসামিপক্ষের আইনজীবী ও রাষ্ট্রপক্ষের আইনজীবীদের বক্তব্য শুনে এবং মামলার নথি দেখে শুনানির সময় কিছু অসঙ্গতি ধরা পড়েছে। মামলায় অস্ত্র ও বিস্ফোরক উদ্ধারের অভিযোগ রয়েছে বলে মনে হচ্ছে। কিন্তু, চার্জশিট এবং চার্জ গঠনের আদেশে সেই পুনরুদ্ধারের কোনো প্রতিফলন নেই।

এফএইচ/এসএনআর/জেআইএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।