Bangal Press
ঢাকাWednesday , 6 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

লামায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর মহাশোভাযাত্রায় সনাতন ধর্মাবলম্বীদের ঢল

ডেস্ক রিপোর্ট
September 6, 2023 4:53 pm
Link Copied!

বান্দরবানের লামায় যথাযথ মর্যাদায় ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালিত হয়েছে। দিনটি পালনে লামা কেন্দ্রীয় হরি মন্দিরের শ্রী শ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদের উদ্যোগে বুধবার (৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় পৌর শহরে মহাশোভাযাত্রার আয়োজন করা হয়। কেন্দ্রীয় হরি মন্দির প্রাঙ্গন থেকে মহাশোভাযাত্রা বের হয়। 
বিপুল সংখ্যক সনাতন ধর্মাবলম্বীদের অংশগ্রহণে শোভাযাত্রাটি উৎসবমূখর পরিবেশে পৌর শহরের বাজার এলাকা, ছোট নুনারবিল, বড় নুনারবিল, বাস স্টেশন, মধুঝিরি সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শিশু—কিশোর থেকে শুরু করে নানান বয়সী ভক্তবৃন্দের সরব অংশগ্রহণে এক নবরূপ ধারণ করে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসবের মহাশোভাযাত্রা। ব্যানার—ফেস্টুন, প্রতিমা আর বাদ্যেযন্ত্রের তালে তালে নেচে গেয়ে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন করেন সনাতন ধর্মাবলম্বীরা।
এসময় লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার, ভাইস চেয়ারম্যান মিলকী রাণী দাশ, লামা হরি মন্দির কমিটির সভাপতি প্রশান্ত ভট্টাচার্য, লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ শামীম শেখ, উপজেলা আওয়ামী লীগের সহ—সভাপতি বিজয় কান্তি আইচ, সাংগঠনিক সম্পাদক ও হরি মন্দির কমিটির সাধারণ সম্পাদক প্রদীপ কান্তি দাশ, পূজা উদযাপন পরিষদের নেতাসহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। 
এছাড়াও দিনটি পালনে পূজা, অঞ্জলী প্রদান, প্রার্থনা, আলোচনা সভাসহ নানা আয়োজন করা হয়। মহাশোভাযাত্রায় আশপাশের কয়েকটি ইউনিয়ন ও মন্দিরের ভক্ত পূজারিরা র‍্যালীর মাধ্যমে অংশ নেয়। এসময় লামা হরি মন্দির ও আশপাশের এলাকায় সনাতন ধর্মাবলম্বী মানুষের ঢল নামে।



আশরাফুল/সা.এ.

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।