Bangal Press
ঢাকাFriday , 8 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ে সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং বিষয়ক তিন দিনের কর্মশালা শুরু

ডেস্ক রিপোর্ট
September 8, 2023 12:54 pm
Link Copied!

পঞ্চগড়ে জেলার গণমাধ্যম কর্মীদের নিয়ে ‘অনুসন্ধানমূলক রিপোর্টিং’ শীর্ষক তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। শুক্রবার সকালে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের আয়োজনে পঞ্চগড় সার্কিট হাউজ সম্মেলন কক্ষে এই কর্মশালা শুরু হয়। পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. দেলওয়ার হোসেন প্রধান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন। 
এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, পিআইবি’র সহকারী প্রশিক্ষক জিলহাজ উদ্দিন নিপুন, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সাজ্জাদুর রহমান সাজ্জাদ, সাবেক সভাপতি এ রহমান মুকুল, সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ উপস্থিত ছিলেন।  
প্রথম দিনে বিভিন্ন তথ্য চিত্র তুলে ধরে ‘অনুসন্ধানমূলক রিপোর্টিং’র গুরুত্ব, অনুসন্ধানী ও ডেথ রিপোটিংয়ের পার্থক্য, গনমাধ্যমে অনুসন্ধানমুলক রিপোর্ট প্রচারের ধরন ও প্রবনতা, অনুসন্ধানী প্রতিবেদন ও বাংলাদেশের প্রেক্ষাপট, রিপোর্টের আগে গবেষনার গুরুত্ব চ্যালেঞ্জসহ নানা দিক উপস্থাপন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে। প্রজেক্টরের মাধ্যমে সাংবাদিকদের ভিডিও চিত্র এবং প্রেজেন্টেশন দেওয়া হয়।  
এই কর্মশালায় জেলার ৩৫ জন গণমাধ্যমকর্মী অংশ নিয়েছে। জেলার গণমাধ্যমকর্মীদের দক্ষতা উন্নয়ন ও অনুসন্ধানমূলক প্রতিবেদন তৈরিতে আগ্রহ তৈরি করার জন্যই এমন আয়োজন বলে জানান আয়োজকরা।  



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।