Bangal Press
ঢাকাThursday , 16 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

আইফোনের জনপ্রিয় ফিচার পাবেন অ্যান্ড্রয়েড ফোনে

ডেস্ক রিপোর্ট
November 16, 2023 10:51 am
Link Copied!

স্মার্টফোন হলেও অন্যান্য অ্যান্ড্রয়েড ফোনের চেয়ে অনেক কারণেই আইফোন আলাদা। অ্যাপলের বিশেষ কিছু ফিচার মূলত আইফোনকে অন্যান্য অ্যান্ড্রয়েড ফোনের চেয়ে আলাদা করেছে। তবে এবার অ্যাপলের একটি জনপ্রিয় ফিচার যুক্ত হচ্ছে অ্যান্ড্রয়েড ফোনে।

আন্ড্রয়েড ফোন নির্মাতা সংস্থা নাথিং তাদের ফোনে যুক্ত করছে ফিচারটি। আইফোনের সেই জরুরি ফিচার হলো আইমেসেজ।এটিও একটি এক্সক্লুসিভ ফিচার, যা কেবল অ্যাপল ইকোসিস্টেমের মধ্যেই সীমাবদ্ধ। এবার কোনো অ্যান্ড্রয়েড ফোনেও আসতে চলেছে এই আইমেসেজ ফিচারটি।

এবারই প্রথম কোনো অ্যান্ড্রয়েড স্মার্টফোন ফিচারটি পেতে চলেছে। যে অ্যান্ড্রয়েড ফোনে আইমেসেজ দেওয়া হচ্ছে তার নাম নাথিং। সম্প্রতি নাথিং সিইও কার্ল পেই একটি ভিডিও বার্তায় জানিয়েছেন, শিগগির নাথিং ফোন ২-তে ব্যবহারকারীদের জন্য আইমেসেজ ফিচারটি রোলআউট করা হবে।

আরও পড়ুন: ক্ষতিকর ৩ অ্যাপ রয়েছে ৬০ কোটি ব্যবহারকারীর ফোনে 

অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের মধ্যে সবচেয়ে বড় ফারাকটা যেখানে ছিল, তারও সমাধানসূত্র বের করে দিল নাথিং। নাথিং চ্যাটস নামক একটি ফিচার রয়েছে সংস্থার ঝুলিতে। এই নাথিং চ্যাটসের কারণেই আপনি অন্য যে কোনো ফোনে সরাসরি মেসেজ পাঠাতে পারবেন ব্লু বাবলস্-এর মাধ্যমে।

আপাতত মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, ব্রিটেন এবং ইউরোপিয়ান ইউনিয়নের নাথিং ফোন ২ ব্যবহারকারীরাই এই ফিচার ব্যবহার করতে পারবেন। তবে খুব শিগগির সব দেশেই উপলদ্ধ হবে ফোনটি। সূত্র: দ্য ভার্জ

কেএসকে/জিকেএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।