Bangal Press
ঢাকাMonday , 12 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

দেশে বিক্রি মোবাইল ফোনের ৯৫ শতাংশ এখানেই তৈরি হয়: পলক

ডেস্ক রিপোর্ট
February 12, 2024 2:08 pm
Link Copied!

বাংলাদেশে যেসব মোবাইল ফোন বিক্রি হয় তার ৯৫ শতাংশ এখানেই তৈরি হয় বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সোমবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর এক সম্পূরক প্রশ্নের উত্তরে তিনি এ কথা জানান। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানান, দেশে বর্তমানে ১৯ কোটি মোবাইল সিম গ্রাহক রয়েছেন। ইন্টারনেট ব্যবহারকারী ১৩ কোটি ১৪ লাখ। ইন্টারনেটে ২০ লাখ যুবকের কর্মস্থান হচ্ছে, আইটিতে কাজ করছেন ছয় লাখ ৯০ হাজার যুবক। তারা আমাদের দেশে প্রতি বছর ১ দশমিক ৯ বিলিয়ন মার্কিন ডলায় আয় করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ও তার ছেলে সজীব ওয়াজেদ জয়ের একান্ত প্রচেষ্টায় ১৭টি মোবাইল কোম্পানি প্ল্যান্ট স্থাপন করেছে এখানে। আমাদের দেশে যেসব মোবাইল ফোন বিক্রি হয় তার ৯৫ শতাংশ এখানে তৈরি হয়।

আইএইচআর/বিএ/এএসএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।