Bangal Press
ঢাকাFriday , 2 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ডিজিটাল ডিসপ্লে থাকছে টাটা নিক্সনের নতুন গাড়িতে

Link Copied!

টাটা নিক্সন নিয়ে আসছে তাদের নতুন একটি এসইউভি গাড়ি। অনেকদিন থেকেই এই গাড়িটি নিয়ে আলোচনা হচ্ছিলো গাড়ির বাজারে। কারণ এতে দেওয়া হয়েছে নতুন একটি ফিচার। যা এর আগে কখনো কোনো গাড়িতে ব্যবহার হয়নি।

টাটা নিক্সন ফেসফ্লিট গাড়িতে থাকছে ডিজিটাল ডিসপ্লে। গাড়িটির স্টিয়ারিং হুইলে থাকবে একটি ডিজিটাল ডিসপ্লে। সম্প্রতি এই গাড়ির কিছু ছবি প্রকাশ হয়েছে ইন্টারনেটে। সেখান থেকেই জানা যায়, এই গাড়িতে টু-স্পোক স্টিয়ারিং হুইলটির উভয় প্রান্তেই ব্যাকলিট কন্ট্রোল প্যানেল দেওয়া হয়েছে। সেখানে একাধিক কার্যকারিতার জন্য বেশ কিছু বাটনও দেওয়া হয়েছে। তাদের ঠিক মাঝখানেই রয়েছে একটা আয়তাকার স্ক্রিন।

আরও পড়ুন: ডুয়াল সিএনজি সিলিন্ডার গাড়ি আনলো টাটা

এই ছবিতেই ডিসপ্লের ভেতর টাটা লোগোটিকে জ্বলতেও দেখা গেছে। এছাড়া প্যানেলের খালি জায়গায় চালককে আরও একাধিক তথ্য প্রদর্শন করা হবে। যদিও এই লেআউটটি এই সেগমেন্টের জন্য একেবারে নতুন। ধারণা করা হচ্ছে নিক্সনের বৈদ্যুতিক ভার্সন এবং হ্যারিয়ার ও সাফারিতে এই ডিজিটাল ডিসপ্লে দেওয়া হতে পারে।

পুরো ডিজাইনটি বর্তমানের স্টিয়ারিং হুইলের মতো সেভাবে মোটা এবং বিশৃঙ্খল নয়। বরং খুব গোছানো। স্টিয়ারিং হুইলের নিচের দিকে কিছুটা নীলচে বর্ণের একটি ফ্ল্যাট সাইড থাকছে, যা ওই একই রকম রঙিন সিটের গৃহসজ্জার সামগ্রীর সঙ্গে মিলে যায়।

টাটা নেক্সন ফেসলিফট গাড়িটি ভারতে এ বছরের শেষে আসতে পারে বলেই ধারণা করা হচ্ছে। গাড়িটির দাম হতে পারে ৭ লাখ ৮০ হাজার রুপি (এক্স-শোরুম)। বাংলাদেশি মুদ্রায় যা ১০ লাখ ১৪ হাজার টাকা।

সূত্র: অটোকার ইন্ডিয়া

কেএসকে/এএসএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।